December 5, 2020, 8:06 am

বরুড়ায় জাতীয় শোক দিবস পালিত

বরুড়া কণ্ঠ রিপোর্টঃ বরুড়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। সকাল বেলায় উপজেলা প্রশাসন প্রথমে বঙ্গবন্ধুর মোরালে পুস্প স্তবক অর্পন করেন। প্রশাসনের পক্ষে উপজেলা চেয়ারম্যান এ এম এন মইনুল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিত বড়ুয়া সহ অনেক কর্মকর্তা। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের পক্ষে উপজেলা সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন লিংকন ও সহ সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, সাবেক জেলা পরিষদ এর সদস্য সোহেল সামাদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক বকতার হোসেন ও পৌর যুবলীগের আহবায়ক শাহানুর হোসেন, ছাত্রলীগের যুগ্ন আহবায়ক লিপন খন্দকারের নেতৃত্বে বঙ্গবন্ধুর মোরালে পুস্প স্তবক দেন।

উপজেলা চেয়ারম্যান মোঃ মঈনুল হোসেন ও সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান সাবেক পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি সেলিম জাহাঙ্গীর এর নেতৃত্ব তার অনুসারীদের কে নিয়ে বঙ্গবন্ধুর মোরালে পুস্প স্তবক দেন। আওয়ামিলীগ অফিসে আলোচনা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

উপজেলা চেয়ারম্যান তার নেতা কর্মী নিয়ে তার দলীয় কার্য্যালয়ে আলোচনা, মিলাদ মাহফিল ও দোয়া আয়োজন করেন। বিভিন্ন পেশাজীবির প্রতিনিধিরাও পুষ্প মাল্য দেন হাজার বছরের শ্রেষ্ঠ বাংগালী বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর মোরালে।

উপজেলা গেইট থেকে উপজেলা চত্বর পর্যন্ত আওয়ামী লীগের দু পক্ষ শ্রদ্ধান্জলী জানিয়ে ব্যানার ফেস্টুন লাগান। শোক দিবস উপলক্ষে স্হানীয় সংসদ সদস্য জনাব নাছিমুল আলম চৌধুরী নজরুল সাহেবের পক্ষ থেকে দেওয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজার গাছের ছাড়া রোপন করা হয়। ভালোবাসা ও আন্তরিকতার সহিত বিভিন্ন পেশার মানুষ শোক দিবস টি পালন করেন। বঙ্গবন্ধুর মোরালটি এ বারের শোকে দিবসের অনুষ্ঠান টি কে মনোমুগ্ধকর করে তুলেন। নান্দনিক ছোঁয়া নিয়ে মোরালটি তৈরি করা হয়।

বরুড়ার বিভিন্ন প্রাইভেট হসপিটালে শ্রদ্ধান্জলীর ব্যানার প্রদর্শন করেন। ডকটরস কমিউনিটি হসপিটাল বরুড়া এ উপলক্ষে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্নয় করেন।

বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়। আলোচনা ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়। হাসপাতাল ও এতিমখানা ভালো খাবার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ