December 5, 2020, 8:43 am

বার্সেলোনাকে বদলাতে হবে অনেক কিছু

৭১ নিউজ

চ্যাম্পিয়ন্স লিগে ভরাডুবির পর বার্সেলোনার অনেক কিছু পরিবর্তনের তাগিদ দিয়েছেন অনেকেই। আর্তুরো ভিদালও সেই সুরে সুর মেলালেন। বর্তমানের ফুটবলের সঙ্গে মানিয়ে নিতে নিজেদের মানসিকতা থেকে শুরু করে অনেক কিছু বদলানোর প্রয়োজন দেখছেন দলটির এই মিডফিল্ডার।

লা তেরসেরার সঙ্গে আলাপচারিতায় ভিদাল দলকে মনে করিয়ে দিলেন, শুধু ‘ডিএনএ’র শক্তি দিয়ে বর্তমান সময়ের ফুটবলে আধিপত্য করা সম্ভব নয়। নিতে হবে সময়োপযোগী সিদ্ধান্ত।

“বার্সেলোনা এমন কিছু সিদ্ধান্ত নিয়েছে, যেগুলো শীর্ষ পর্যায়ের ফুটবলের সঙ্গে যায় না। শারীরিকভাবে ফিট খেলোয়াড়, খুব ভালো পরিকল্পনা ও জয়ের মানসিকতায় মাঠে নামা কোনো দলের মুখোমুখি হলেই আমরা এটা উপলব্ধি করি।”

“দুর্বল পরিকল্পনা ও কম শক্তির দল গড়লেই খেসারত দিতে হয়-যেটা আমাদের বেলায় হয়েছে। প্রথমত, বার্সেলোনার ভাবনা বদলাতে হবে। কেননা, ফুটবল অনেক বদলে গেছে।”

শৈল্পিক ফুটবল বার্সেলোনার মজ্জাগত; বলেন অনেকে। কিন্তু ভিদালের মনে হচ্ছে, ব্যর্থতা পেছনে ফেলে ঘুরে দাঁড়াতে এটারও বদল প্রয়োজন।

দলে অনেক কিছু পরিবর্তনের তাগিদ দিয়ে সিনিয়র দলে পেশাদার খেলোয়াড় কম থাকার বিষয়টিও তুলে ধরেন ভিদাল।

“যে দলকে আমি বিশ্বসেরা মনে করি, তাদের ১৩ জন পেশাদার এবং বাকিসব তরুণ খেলোয়াড় থাকতে পারে না। সব দলেই জায়গা পেতে লড়াই করার মতো ২৩ জন খেলোয়াড় থাকে। প্রতিদিন তারা উন্নতি করছে এবং আরও ভালো হয়ে উঠছে।“

“তবে…কোনো দল যদি ভাবে সবসময় ডিএনএর জোরে জিততে পারবে তারা, তাহলেই ভুলটা হবে।”

মেসি দল ছাড়তে চাওয়াই জটিল পরিস্থিতি তৈরি হয়েছে। এখন পর্যন্ত মেসি ও বার্সেলোনা, দুই পক্ষই অনড় অবস্থানে। আর্জেন্টাইন ফরোয়ার্ডের সিদ্ধান্তের পেছনের কারণটাও পরোক্ষভাবে যেন জানালেন ভিদাল।

“দলে অনেক ভালো খেলোয়াড় আছে। মেসি আছে, যে নাম্বার ওয়ান এবং অন্য গ্রহের, কিন্তু তারও তো সাহায্য দরকার। দলের উন্নতি ঘটাবে এবং ভালো ফল বয়ে আনবে, এমন খেলোয়াড় মেসির প্রয়োজন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ