March 3, 2021, 2:14 am

মুক্তব দখলের চেষ্টা

৭১ নিউজঃ

স্টাফ রিপোর্টারঃ কুমিল্লার বরুড়ায় শত বছরের পুরাতন একটি মুক্তব দখলে বাধা দেয়ায় সন্ত্রাসী হামলায় মহিলা সহ কমপক্ষে ৭জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে, সোমবার রাতে উপজেলার পশ্চিম আড্ডায় শত বছরের প্রতিষ্ঠান খোদাইবাড়ি ফোরকানিয়া মাদ্রাসার সাইনবোর্ড খুলে মামলাবাজ আব্দুল লতিফ জোর করে পূনরায় দখল করতে গেলে লোকজন বাধা দেয়। পরে তার ছেলে লিটন, মামান, সুমন, শিপন, বজলু মিয়ার ছেলে আব্দুল মতিন গংরা অজ্ঞাত ৮/১০ লোক নিয়ে অতর্কিত হামলা চালায়।

এ ঘটনায় আহত হয়, মাদ্রাসার সেক্রেটারি ও আব্দুস সাত্তারের পুত্র নাছির হোসেন, তার মা নাছিমা বেগম, আব্দুল হাকিমের ছেলে জামাল হোসেন, মনির হোসেন, জামাল হোসেনের স্ত্রী নুরজাহান, আলী আজ্জমের স্ত্রী নেহের। আহতরা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিলেও গুরুতর আহত নাছির হোসেনকে প্রথমে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তাকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়।

স্থানীয়রা ৭১ নিউজকে জানায় প্রায় ৮০- ১ শত বছর পূর্বে এই মাদ্রাসাটি কার্যক্রম চালিয়ে আসছে। মাদ্রাসাটির জায়গা ওয়াকফকৃত সম্পত্তি যাহা বি এস খতিয়ান ভূক্ত সম্পত্তি। আমরা আমাদের কোমলমতি শিশুদেরকে এই মাদ্রাসায় দিনিয়া শিক্ষার জন্য পাঠাতাম। অথচ এটি মামলাবাজ আব্দুল লতিফ বারবার দখল করে নেয়। এর আগেও সে মাদ্রাসার ঘর, জমি ও পুকুর দখল করায়া স্থানীয়রা কাতার প্রবাসী আমান উল্লার সহযোগিতায় ইউএনও’ মাধ্যমে দখল মুক্ত করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

     এই ক্যাটাগরির আরো সংবাদ