নব্বই দশকের শেষের দিকে ঢাকাই চলচ্চিত্রের চাহিদাসম্পন্ন চিত্রনায়িকাদের অন্যতম পলি। ব্যস্ততম এই নায়িকা হঠাৎ করেই চলচ্চিত্রাঙ্গণ থেকে অন্তরালে চলে যান। বর্তমানে স্বামী-সন্তান নিয়ে রাজধানীর গুলশানে বসবাস করছেন। সিনেমায় তার ব্যস্ততা না থাকলেও এবার তিনি নির্বাচনের মাঠে নেমেছেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে কার্যনির্বাহী সদস্য পদে মাহমুদ কলি-নিপুণ আক্তার প্যানেল থেকে নির্বাচনে লড়বেন তিনি।

এ তথ্য নিশ্চিত করেছেন নায়িকা নিজেই। এ প্রসঙ্গে পলি বলেন, দীর্ঘদিন ধরেই এ ইন্ডাস্ট্রিতে আছি। অনেক সিনেমা করেছি। সিনিয়র শিল্পী হিসেবে দারুণ অভিজ্ঞতা আছে। তাছাড়া ফিল্ম ক্লাব নির্বাচনে দ্বিতীয়বারের মতো দায়িত্ব পালন করছি। বিগত অভিজ্ঞতা এ নির্বাচনে কাজে লাগানো যাবে।

গত নির্বাচন থেকে বেশ চর্চায় শিল্পী সমিতি। এ অস্থির সময়ে নির্বাচনে আসার সিদ্ধান্ত কতটুকু যুক্তিসঙ্গত মনে হয়? উত্তরে পলি বলেন, যেকোনো নির্বাচনে তর্ক-বিতর্ক থাকবেই। আলোচনা না হলে জমে না। এগুলো নিয়েই এগিয়ে যেতে হবে। আশা রাখছি, এবার সুস্থ ও নিরপেক্ষ একটি নির্বাচন হবে। যেহেতু আমি সদস্য পদে নির্বাচন করছি জয়ী হলে নির্বাচিত কমিটির সঙ্গে সদস্যদের স্বার্থ রক্ষায় কাজ করব।

এর আগে পলি দ্বিতীয়বারের মতো চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের সংগঠন বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের নির্বাচনে অংশ নিয়ে ২৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

মোহাম্মদ হোসেন পরিচালিত ‘ফায়ার’ সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রেখে ‘জানোয়ার’, ‘কঠিন পুরুষ’সহ একের পর এক সিনেমায় অভিনয় করেন পলি। চার বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে ১১৩টি সিনেমায় অভিনয় করেছেন তিনি।

ওই সময়কার জনপ্রিয় সব চিত্রনায়কের বিপরীতে অভিনয় করেছেন পলি। এ তালিকায় রয়েছে- চিত্রনায়ক মান্না, শাকিব খান, রুবেল, আমিন খান, অমিত হাসান, আলেক জান্ডার বো, মেহেদীসহ অনেকে। সাকিব খানের সাথে চারটা সিনেমায় একক ভাবে নায়িকা হিসেবে কাজ করেছেন পলি এবং সেই সাথে ২০/২২ টা সিনেমার অভিনয় করেছে সাকিব খান,অমিত হাসান, ও আলেকজান্ডার বোয়ের সাথে।

পলি অভিনীত সর্বশেষ ‘এক নম্বর আসামী’ শিরোনামের সিনেমাটি ২০১২ সালে মুক্তি পায়। রাজু চৌধুরী পরিচালিত এ সিনেমায় পলির বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক রুবেল।

Share.
Leave A Reply

Exit mobile version